কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে বিজ্ঞান ক্লাব গঠন ও বিজ্ঞান মেলা আয়োজন

নিজস্ব প্রতিবেদক।।
প্রথমবারের মত কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে ও কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ বিজ্ঞান ক্লাব এর উদ্যাগে আয়োজিত হয়েছে সবচেয়ে ‍ভিন্নধর্মী একটি বিজ্ঞান মেলা ‘EuReKA!1.0’।

এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ৪র্থ শিল্প-বিল্পবের ধারায় কয়েক ধাপ এগিয়ে যাওয়া এবং বিজ্ঞানের দুনিয়ায় বিজ্ঞানকে সঠিকভাবে বিশ্লেষণ করা। Dive into the depth of Science. এ স্লোগান এর ধারাবাহিকতায় গতকাল

বৃহস্পতিবার (১৩ জুলাই) প্রথমবারের মতো আয়োজিত হয়েছে ‘EuReKA!1.0’ বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড।

দিনব্যাপী এই কার্যক্রমে সকাল ৯টায় কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন বিজ্ঞান মেলার শুভ উদ্বোধন করেন। জুনিয়র ও সিনিয়র ক্যাটাগরিতে ২শত শিক্ষার্থী অংশ নেয় বিজ্ঞান অলিম্পয়াডে। এরপর শিক্ষার্থীরা আনন্দমুখর পরিবেশে বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপন করে।

বেলা ১২টায় শিক্ষার্থীরা রোবটিক্স বিষয়ক ওয়ার্কশপে অংশ নেয়। সেশনটি পরিচালনা করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিয়াম। ওয়ার্কশপ শেষে পুরস্কার বিতরন অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন। আরো উপস্থিত ছিলেন নার্গিস আফরোজ, আব্দুল হান্নান, সাইফুর রহমান, ড. রাজিবুল ইসলাম ।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিজ্ঞান ক্লাব প্রধান সমন্বয়ক মোহাম্মদ সোহেল কবীর।বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র ও সিনিয়র ক্যাটাগরিতে ১০ জন করে ২০ জনকে এবং প্রজেক্ট উপস্থাপনে ১০ জনকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজ বিজ্ঞান ক্লাবের প্রথম কমিটি ঘোষনা করা হয়।

কমিটির সদস্য বৃন্দ হচ্ছেন – প্রধান পৃষ্ঠপোষক কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আবুল হোসেন, প্রধান সমন্বয়ক মোহাম্মদ সোহেল কবীর, উপদেস্টা সায়েম, শাহেদ, ওয়াসি, আব্দুল্লাহ আজিজ, ক্লাব প্রেসিডেন্ট মুশফিক, ভাইস প্রেসিডেন্ট মাশরাফি, সেক্রেটারি মাহজাবিন, জয়েন্ট সেক্রেটারি সিফাত, ট্রেজারার বাগদাদ, পাবলিক রিলেশন নুশরাত, মেম্বারশীপ কোঅর্ডিনেটর ইব্রাহীম, আইটি নাফিস, চেস ক্লাব হেড ইমতিয়াজ, অলিম্পিয়াড হেড রবিউল।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page